সর্বশেষ

দৌলতদিয়ায় সৃষ্ট দীর্ঘ যানজটের ভোগান্তিতে কর্মস্থলে ফেরা যাত্রীরা

প্রকাশ :


২৪খবর বিডি : ' ঈদের ছুটি কাটিয়ে রাজধানীর কর্মস্থলে ফিরছেন মানুষ। রাজবাড়ীর  দৌলতদিয়া ফেরিঘাটে চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা যাত্রীদের। তৈরি হয়েছে ৯ কিলোমিটার দীর্ঘ যানজট।' শুক্রবার রাত থেকে শুরু হয় এ যানজট। ফেরির নাগাল পেতে দীর্ঘ ৭-৮ ঘণ্টা সময় লাগছে। এতে অবর্ণনীয় ভোগান্তি পোহাচ্ছেন কর্মস্থলে ফেরা মানুষরা।   
* আজ সকালে দৌলতদিয়া ঘাট এলাকায় দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি। এর মধ্যে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়িই বেশি। 
 
* অপরদিকে ঘাট এলাকায় যানজট এড়াতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে আরও ৩ কিলোমিটার অংশজুড়ে পচনশীল পণ্য পরিবহনকারী ট্রাকের সারি রয়েছে।
ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের ভোগান্তি কমাতে ও নির্বিঘ্নে যাত্রী ও যানবাহন পারাপারের লক্ষে সকাল থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২১টি ফেরি চলাচল করছে। 
 
'' দৌলতদিয়ায় সৃষ্ট দীর্ঘ যানজটের ভোগান্তিতে কর্মস্থলে ফেরা ''
 
' এর আগে এই নৌপথে ২০টি ফেরি চলছিল। বর্তমানে ১১টি রো রো (বড়) ফেরি, ৮টি ইউটিলিটি (ছোট) ফেরি, দুটি টানা (ডাম্প) ফেরিসহ মোট ২১টি ফেরি চলাচল করছে পাশাপাশি ২২টি লঞ্চ চলাচল করছে।'
* বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন জানান, আজ ছুটির শেষ দিন হওয়ায় দৌলতদিয়া ঘাটে যাত্রী ও যানবাহনে চাপ বেড়েছে। বর্তমানে এই রুটে ২১টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। আশা করছি বিকেলের মধ্যে এই জট কেটে যাবে।

Share

আরো খবর


সর্বাধিক পঠিত